ব্যাটারি সেভিং মডিউল (100% Working)

হ্যালো ফ্রেন্ড, আসসালামুআলাইকুম। কেমন আছেন সবাই? আশা করি সকলে ভালো আছেন। আপনাদের দোয়ায় এবং ভালোবাসা মোটামুটি ভালোই আছি।

আজকে আমি আপনাদের অনুরোধে খুবই সুন্দর একটি আর্টিকেল নিয়ে হাজির হয়েছি। আজকের আর্টিকেলে আমি আপনাদের সাথে শেয়ার করব, কিভাবে আপনি আপনার মোবাইল ফোনের ব্যাটারি ৪০ থেকে ৫০ পার্সেন্ট সেভ করবেন এবং সেটা একটি কার্যকারী মডিউলের সাহায্যে।

তো আর কথা না বাড়িয়ে মুল আর্টিকেলটি শুরু করতে চাচ্ছি।

ব্যাটারি সেভিং মডিউল সেটাপ টিউটোরিয়াল,

যেহেতু ব্যাটারি সেভিং মডিউল এর ফাইলগুলো আমি টেলিগ্রামের শেয়ার করছি তাই ফাইলগুলো নিতে হলে আপনাকে টেলিগ্রাম অ্যাপ্লিকেশনের সাহায্য নিতে হবে।

ব্যাটারি সেভিং মডিউল

যাদের ডিভাইসে টেলিগ্রাম এপ্লিকেশনটির নেই তারা চাইলে। প্লে স্টোর থেকে টেলিগ্রাম অ্যাপ্লিকেশনটি install করে নিতে পারেন। আপনাদের সুবিধার জন্য নিচে টেলিগ্রাম লিংকটি দেওয়া হল চাইলে এখান থেকে এক ক্লিকেই ডাউনলোড করে নিতে পারেন।

Install Telegram
ব্যাটারি সেভিং মডিউল

টেলিগ্রাম অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করার পর এর হোমপেজে চলে গেলে উপরের স্ক্রিনশট এর মত একটি সার্চ আইকন দেখতে পাবেন সেই সার্চ আইকন এর উপর ক্লিক করে নিচের কিওয়ার্ড লিখে সার্চ করুন।
কিওয়ার্ড @amarbn_com

এরপর আপনার সামনে উপরের স্ক্রিনশট এর মত একটি ইন্টারফেস আসবে সেখানে আপনি মার্কিং করা যেই চ্যানেলটি আছে সেই চ্যানেলটির উপর ক্লিক করবেন।

ব্যাটারি সেভিং মডিউল

চ্যানেলটি ওপেন করার পর উপরের মত ফাইলটি দেখতে পাবেন। যদি ফাইলটি খুঁজে না পান তাহলে নিচের লিংকে ক্লিক করুন।

ব্যাটারি সেভিং মডিউল

এরপর থ্রি ডট আইকনে ক্লিক করবেন।

এরপর উপরে স্ক্রিনশট এর মত মার্কিং করা স্থানে ক্লিক করবেন। ব্যাস, মডিউল ফাইলটি আপনার লোকাল স্টোরেজে সেইভ হয়ে গেল।

ব্যাটারি সেভিং মডিউল

এরপর আপনি চলে যাবেন আপনার ফাইল ম্যানেজার এপ্লিকেশন। ফাইল ম্যানেজার অ্যাপ্লিকেশন হিসেবে সবাই ZArchiver এপ্লিকেশনটি ব্যবহার করার চেষ্টা করবেন, কারণ এই অ্যাপ্লিকেশনে অন্যান্য অ্যাপ্লিকেশনের তুলনায় অনেক বেশি সুযোগ সুবিধা পাওয়া যায়। আপনাদের সুবিধার্থে নিজেকে নিজে আমি অ্যাপ্লিকেশন লিংকটি দিয়ে রাখছি।

Install ZArchiver

ব্যাটারি সেভিং মডিউল

এরপর আপনি আপনার Download ফাইলটি ওপেন করবেন।

ডাউনলোড ফাইল ওপেন করার পর এইখানে অনেকগুলো ফাইল দেখতে পারবেন তার ভেতর থেকে আপনাকে Telegram ফাইলটি ওপেন করতে হবে।

ব্যাটারি সেভিং মডিউল

আপনি যে মডিউল ফাইলটি টেলিগ্রাম থেকে সেভ করেছিলেন সেটি দেখতে পাবেন। এটি একটি জিপ ফাইল আকারে থাকবে সেটিকে আমরা আনজিপ করে নিব।

আনজিব করার জন্য ফাইলটির উপর ক্লিক করতে হবে। তারপর আপনার সামনে উপরে স্ক্রিনশট এর মত অনেকগুলো অপশন আসবে সেখান থেকে মার্কিং করা অপশনটিতে ক্লিক করতে হবে।

ব্যাস আপনার মডিউল ফাইলটি আনজিপ হয়ে গেছে। মডিউল ফাইলটি যেই নামে থাকবে সেই নামে নতুন একটি ফোল্ডার তৈরি হবে। সেই ফোল্ডারের উপর ক্লিক করুন। যদি ফোল্ডারটি খুঁজে না পান তাহলে একটু খোঁজাখুঁজি করবেন আশা করি খুঁজে পেয়ে যাবেন।

ফোল্ডারটি ওপেন করার পরে উপরের ছবির মত আপনার সামনে দুটি ফাইল ভেসে উঠবে। সেখানে একটি ফাইল থাকবে এবং আরেকটি এপ্লিকেশন থাকবে, যা আমি এক এবং দুই নাম্বার দ্বারা চিহ্নিত করেছি। আপনারা এক নম্বরে থাকা মার্কিং করা এপ্লিকেশনটি ইন্সটল করে নিবেন।

এবার আমরা দুই নম্বর দিয়ে চিহ্নিত করা ফাইলটি সেটাপ করব।

দুই নাম্বার দিয়ে চিহ্নিত ফাইলটির উপর ক্লিক করে কপি লেখা অপশন এর উপর ক্লিক করব।

এরপর আমাদের ডিভাইস থেকে Android ফোল্ডার নামে যে ফোল্ডারটি থাকে সেই ফোল্ডারটি খুজে বের করব এবং তার উপর ক্লিক করব।

এন্ড্রয়েড ফোল্ডার ওপেন করার পর, এইখানে কপি করে আনা মডিউলস ফাইলটি পেস্ট করে দিব।

ব্যাস মোটামুটি কাজ শেষ এবার শুধুমাত্র অ্যাপ্লিকেশনটির সেটআপ করে নিতে হবে।

এরপর আপনি আপনার ফোনের অ্যাপস ম্যানেজার থেকে অ্যাপ্লিকেশনটি ওপেন করে নিবেন।

এপ্লিকেশন টা ওপেন করার পর আপনার সামনে কিছু পারমিশন চাইতে পারে সেগুলো এলাও করে দিবেন।

এরপর আপনার সঙ্গে পরে স্ক্রিনশট এর মত একটি পপ-আপ নোটিফিকেশন আসবে সেটি আপনি ওকে করে দিবেন।

ব্যাটারি সেভিং মডিউল

এরপর এক্টিভেট লেখার উপর ক্লিক করবেন। (এক্টিভেট লেখার উপর ক্লিক করার আগে অবশ্যই আপনি কনফার্ম করে নিবেন যে আপনি আগে সবগুলো কাজ সঠিকভাবে সম্পন্ন করেছেন যদি না করে থাকেন তবে ডিভাইস ক্লাশ হওয়ার একটি সম্ভাবনা আছে। তাই আগের কাজগুলো করে তারপরেই এক্টিভেট লেখার উপর ক্লিক করবেন।)

এরপর আপনার সামনে যদি উপরের ছবির মত ইন্টারফেস ওপেন হয় তাহলে মনে করবেন আপনার সেটআপটি সঠিকভাবে সম্পন্ন হয়েছে।

ব্যস এবার আপনি একটু টেস্ট করে দেখবেন যে আগের থেকে আপনার কি চার্জ বেশি থাকছে নাকি আগের মতই আছে। আশা করি আগের তুলনায় অনেক ভালো পারফরম্যান্স পাবেন আপনার ডিভাইস থেকে। এই মডিউলটি আমিও ব্যবহার করি এবং অনেক ভালো পারফরম্যান্স পাই। অনেক ডিভাইসে হয়তো অ্যান্ড্রয়েড ভার্সন কিংবা প্রসেসর জনিত কারণে এপ্লিকেশনটি কাজ নাও করতে পারে তবে ম্যাক্সিমাম ডিভাইসি কাজ করবে তাই সবাই ট্রাই করুন ।

আশা করি আজকের আর্টিকেলটি সবার ভালো লেগেছে। যদি ভালো লেগে থাকে তবে অবশ্যই কমেন্ট করে জানাবেন। পাশাপাশি আমাদের টেলিগ্রাম চ্যানেলে জয়েন হতে পারেন, সেখানে আপনার ডিমান্ড এর উপর আর্টিকেল পাবলিস্ট করা হবে। নিত্য নতুন এরকম টেক রিলেটেড আর্টিকেল পেতে আমাদের ওয়েবসাইটটি দৈনিক ভিজিট করুন।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *